বাইডেন, ওবামা, ট্রাম্প- তিন তারকা এক মঞ্চে

প্রথম প্রকাশঃ নভেম্বর ৬, ২০২২ সময়ঃ ১১:০৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

জো বাইডেন, বারাক ওবামা এবং ডোনাল্ড ট্রাম্প পেনসিলভানিয়ায় নির্বাচনি অভিযানে নেমেছেন। আমেরিকার গুরুত্বপূর্ণ মধ্যবর্তী সিনেটের ভোটের রেসে ভারসাম্য বজায় রাখার আশায় তিন রাজনৈতিক তারকা এক মঞ্চে উঠেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন পেনসিলভেনিয়ার ভোটারদের বলেছেন, আগামী মধ্যবর্তী নির্বাচন হবে দেশের গণতন্ত্রের জন্য একটি “সংজ্ঞায়িত মুহূর্ত।” কারণ তার পূর্বসূরি এবং প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প ডেমোক্র্যাটদের একটি “দৈত্য”-কে পরাজিত করতে আহ্বান জানিয়েছেন।

ডেমোক্র্যাট বাইডেনের আগে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা এবং ট্রাম্প রিপাবলিকান দলের মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনীতির সবচেয়ে বড় দুইটি নাম শনিবার পেনসিলভানিয়ায় উপস্থিত ছিলেন। ডেমোক্র্যাটিক লেফটেন্যান্ট গভর্নর জন ফেটারম্যান এবং এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ মধ্যবর্তী সিনেট ভোটের রেসে ভারসাম্য বজায় রাখার আশায়।

ভোটে রিপাবলিকান-ডেমোক্র্যাটদের সাথে সিনেটের জন্য একটি উত্তাপ ছড়িয়েছে। ভোটার হিসাবে প্রতিনিধি পরিষদের ইতিমধ্যেই সমকামীদের অধিকার এবং গর্ভপাতকে কেন্দ্র করে সংস্কৃতি যুদ্ধে উত্তেজিত চার দশক ধরে হতাশা দূর করতে চায় বাইডেন সরকার।

“অন্যতম গুরুত্বপূর্ণ নির্বাচন। এই ফলাফলটি উপর ভর করছে আগামী কয়েক দশক ধরে আমাদের দেশ আগামী দিনের হিসেব। সেই ফলাফলকে রূপ দেওয়ার ক্ষমতা আপনার হাত ” -বাইডেন ফিলাডেলফিয়া শহরে হাজার হাজার সমর্থককে বলেন।

“এটি একটি পছন্দ। আমেরিকার দুটি ভিন্ন ভিন্ন দৃষ্টিভঙ্গি আর পছন্দ রয়েছে।”- বাইডেন আরো বলেন।

অপর দিকে আমেরিকান মিডিয়া বলছে, মধ্যবর্তী মেয়াদের পর হোয়াইট হাউসের জন্য টানা তৃতীয় বার কার্যক্রম শুরুর প্রস্তুতি নিচ্ছেন ট্রাম্প। তিনি মিথ্যা দাবি করে চলেছেন যে বাইডেন ২০২০ সালের পরাজয় ব্যাপক জালিয়াতির করে ছিল। একাধিক আদালত, রাষ্ট্রীয় সংস্থা এবং তার নিজস্ব প্রশাসনের সদস্যরা সেই দাবিটিকে অসত্য বলে প্রত্যাখ্যান করেছে। তবুও, জনমত জরিপ দেখায় যে উল্লেখযোগ্য সংখ্যক রিপাবলিকান ভোটার এই দাবিটি গ্রহণ করেছেন।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G